বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি পদে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন কাজী সালাহউদ্দিন

 


বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি পদে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন কাজী সালাহউদ্দিন। আজ বাফুফে ভবনে এসে এই ঘোষণা দেন, যিনি ২০০৮ সাল থেকে বাফুফের সভাপতি পদে দায়িত্ব পালন করে আসছিলেন। আগামী ২৬ অক্টোবর বাফুফের পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সংবাদ সম্মেলনে সালাহউদ্দিন বলেন, "আমি চার মেয়াদে দায়িত্ব পালন করেছি এবং এর জন্য নিজেকে ভাগ্যবান মনে করি। এখন যে নির্বাচন আসছে ২৬ অক্টোবর, আমি এতে প্রতিদ্বন্দ্বিতা করব না। এটা আমার চূড়ান্ত সিদ্ধান্ত।"

তিনি আরও জানান, নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি ছিল, কিন্তু ফিফার কাছে আবেদন করা হলেও ফিফা নির্বাচন পেছানোর আবেদন নাকচ করে দিয়েছে। ফিফার উত্তর অনুযায়ী, নির্বাচনের তারিখ একদিনও পেছানো যাবে না।

২০০৮ সালে সাবেক সেনা কর্মকর্তা আমিন আহমেদ চৌধুরীকে হারিয়ে প্রথমবার বাফুফে সভাপতি পদে নির্বাচিত হন কাজী সালাহউদ্দিন। এরপর ২০১২ সালে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সভাপতি নির্বাচিত হন। ২০১৬ সালে নির্বাচনে প্রবল বিরোধিতার মুখে পড়লেও, কামরুল আশরাফ খানকে ৫০ ভোটে পরাজিত করে নিজের সিংহাসন ধরে রাখেন সালাহউদ্দিন, পেয়ে ৮৩ ভোট।

২০২০ সালের নির্বাচনে সালাহউদ্দিনের প্রতিদ্বন্দ্বী ছিলেন বাফুফের প্রাক্তন সহসভাপতি বাদল রায় এবং সাবেক ফুটবলার ও কোচ শফিকুল ইসলাম মানিক। সেই নির্বাচনে ৯৪ ভোট পেয়ে আবারও জয়ী হন সালাহউদ্দিন।

Post a Comment

Previous Post Next Post