নূর ও মাহবুবকে কারাগারে পাঠানো হয়েছে

 হোটেল কর্মচারী মো. সিয়াম সরদারকে গুলি করে হত্যার অভিযোগে মিরপুর মডেল থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তারকৃত সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর এবং সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালতে শুনানি শেষে এই আদেশ দেওয়া হয়। এদিন তাদের আদালতে হাজির করা হয়, যেখানে মামলার তদন্তকারী কর্মকর্তা, উপপরিদর্শক আব্দুর রহমান, তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন।

রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করেছে। এর আগে, গত ১২ সেপ্টেম্বর নিহত মো. সিয়াম সরদারের পিতা মো. সোহাগ সরদার বাদী হয়ে ১১৪ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।

এই মামলার এজাহারনামীয় ৮ নম্বর আসামি হিসেবে সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে চিহ্নিত করা হয়েছে। অন্যান্য উল্লেখযোগ্য আসামিরা হলেন আসাদুজ্জামান খান কামাল, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হারুন-অর-রশীদ, মনির হোসেন, মাইনুল হোসেন খান নিখিল এবং কামাল আহমেদ মজুমদার।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ১৮ জুলাই রাত ১১টার দিকে মিরপুর-১০ নম্বরে আবু তালেব স্কুলের সামনে আওয়ামী লীগ ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আসাদুজ্জামান খান কামালের নির্দেশে নির্বিচারে গুলি চালান। এ সময় হোটেল কর্মচারী মো. সিয়াম সরদার কাজ শেষে বাসায় ফেরার পথে গুলিবিদ্ধ হন এবং ঘটনাস্থলেই মারা যান।

Post a Comment

Previous Post Next Post